• A
  • A
  • A
আপনার এই গুণগুলি আকৃষ্ট করবে পার্টনারকে

কোনও মানুষকে পছন্দ হওয়া খুব স্বাভাবিক বিষয়। কিন্তু, কী দেখে ওই মানুষটির আপনি আকৃষ্ট হলেন সেটা জানা প্রয়োজন। প্রত্যেকের মধ্যেই কোনও না কোনও গুণ থাকে। এই গুণই মানুষকে একে অপরের থেকে আলাদা করে তোলে। আর তার দ্বারই অন্যরা আকৃষ্ট হয়। কাউকে দেখতে খুব সুন্দর হয়, তো কেউ ভালো রান্না করে, আবার কেউ ভালো মানুষ হতে পারে। আরও অনেক কিছু। তবে এই গুণগুলি ছাড়াও এমন পাঁচটি গুণ রয়েছে যার দ্বারাও অনেকেই আকৃষ্ট হন।


দেখে নিন সেই গুণগুলি.....

খোলাখুলি কথা বলা



  • অনেকেই খোলাখুলিভাবে কথা বলতে পারে না। বেশিরভাগ মানুষেরই মনে একরকম থাকে আর মুখে একরকম থাকে। সেই সব মানুষের থেকে এড়িয়ে চলাই ভালো। যে কোনও সম্পর্কে খোলাখুলি কথা বলা খুব দরকার। না হলে পরবর্তীকালে অনেক সমস্যা দেখা দিতে পারে। তাই পার্টনার বেছে নেওয়ার সময় দেখুন যে তিনি খোলাখুলি কথা বলেন কি না। আর সবথেকে বড় কথা শুধু খোলাখুলি কথা বলতে পারলেই তো আর হয় না। আপনি যখন খোলাখুলি ভাবে কথা বলেন তখন সেটা তিনি নিতে পারেন কি না দেখুন।

মাথা ঠান্ডা রাখা


  • মাথা ঠান্ডা রাখা একটা বড় বিষয়। জীবনে অনেক কঠিন সময় আসতেই পারে। সে সময় যদি মাথা ঠান্ডা রাখা যায় তাহলে সব সমস্যা দূর হয়ে যায়। আর তখন রাগ করে মাথা গরম করলে পরিস্থিতি আরও খারাপ হয়ে যায়। ফলে মাথা ঠান্ডা রাখা খুব জরুরি। আবার ধরুন আপনার মাথা ঠিক থাকে না, মানে বড় কোনও সমস্যা আসলে আপনি হাইপার হয়ে যান। সেই সময় পার্টনার যদি মাথা ঠান্ডা রেখে আপনাকে সঠিকপথ বাতলে দিতে না পারেন তাহলে খুব সমস্যা। দু’জনেই হাইপার হয়ে গেলে মুশকিল। তাতে ভুল হওয়ার সম্ভাবনা থাকে।

ভালো শ্রোতা

  • বক্তা তো অনেকেই হতে পারে। কিন্তু, এর পাশাপাশি একজন ভালো শ্রোতা হওয়াও দরকার। যারা ভালো শ্রোতা হয় তাদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাও অনেক বেশি। যে কোনও প্রতিকূল সময়েও চটজলদি সিদ্ধান্ত নিতে পারেন তাঁরা। সবথেকে বড় কথা শ্রোতা যদি না থাকে তাহলে বক্তাদের কথা কে শুনবে ?



বিচার না করা

  • আপাদের অনেকের মধ্যেই এই বিচার করার গুণ রয়েছে। কে ভালো কে খারাপ সেই বিচার আমরা অনেক সময়ই নির্দিষ্ট সময়ের আগেই করে ফেলি। যা একেবারেই ঠিক না। আমরা একটা জিনিস ভুলে যাই যে ভগবান আমাদের বিচার করার ভার দিয়ে এই পৃথিবীতে পাঠায়নি। তাই কে কী রকম সেটা বিচার করার অধিকারও আমাদের নেই। আর আমাদের একটা ভুল বিচার বিভিন্নভাবে অনেক সমস্যা তৈরি করতে পারে। তবে এমন অনেক মহান মানুষ রয়েছেন যাঁরা বিচার করেন না। কিছুটা নিজেকে নিয়েই ব্যস্ত থাকেন। এই ধরনের মানুষ পাওয়া বা এই গুণ থাকা খুবই বড় ব্যাপার।

আত্মবিশ্বাসী

  • আত্মবিশ্বাস এমন একটা জিনিস যেটা খুব ছোঁয়াচে হয়। খানিকটা সর্দি কাশির মতো। ধরুন আপনি প্রচন্ড আত্মবিশ্বাসী। আর আপনার এই আত্মবিশ্বাস আপনার আশপাশের মানুষের মধ্যেও ছড়িয়ে পড়ে। কীভাবে ? ধরুন এমন কোনও কাজ যা আপনার কাছে খুবই কঠিন। তবে শুধুমাত্র আত্মবিশ্বাসের জোরে সেই কাজটি করে ফেললেন। আর আপনার ওই আত্মবিশ্বাসই অন্য একজনের মনে সাহস জোগাতে পারে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES