• A
  • A
  • A
বিবি ক্রিমের সাহায্যে মেকআপ করুন সহজে

অনেকেই মুখে লাউড মেকআাপ করতে পছন্দ করেন না। হালকা মেকআপ করতেই বেশি পছন্দ করেন। সেক্ষেত্রে তারা মুখে একটু বিবি ক্রিম, পাউডার, হালকা কাজল ও লিপস্টিক লাগাতে পারেন। দেখবেন মুখে চকচকে ভাব আসবে। বিবি ক্রিম হল সানস্ক্রিন, সামান্য ফাউন্ডেশন, প্রাইমার ও ময়েশ্চারাইজ়ারের সংমিশ্রণ। যা আপনার স্ক্রিনকে ময়েশ্চারাইজ় করার পাশাপাশি রোদের হাত থেকেও রক্ষা করে। এছাড়াও মুখে এক চকচকে ভাব আনতে সাহায্য করে। এই বিবি ক্রিম শুধুমাত্র ত্বককে চকচকে করতে সাহায্য করে না এটি দিয়ে মুখের অন্য অংশের মেকআপও করা যায়। দেখে নিন বিবি ক্রিম দিয়ে কীভাবে করবেন মুখের অন্য অংশের মেকআপ -


ফাউন্ডেশন


ত্বকে বেশি দাগ না থাকলে ফাউন্ডেশান হিসাবে বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। অল্প বিবি ক্রিম নিয়ে মুখে আর গলায় লাগান। যদি আপনার মুখে দাগ থাকে তাহলে দাগের স্থান গুলিতে বিবি ক্রিম দু’বার করে লাগান। দেখবেন ত্বকের ভাঁজ বা হালকা দাগ থাকলে তা চলে যাবে।



চোখের প্রাইমার


চোখের প্রাইমার চোখের মেকআপ অনেকক্ষণ ধরে রাখতে সাহায্য করে। এটি চোখের মেকআপকে তেলতেলে হতে দেয় না। আইশ্যাডোকে অনেকক্ষণ ঠিক রাখে। অল্প পরিমাণে বিবি ক্রিম নিয়ে তা চোখের পাতায় লাগান। এবার এটি ভালো করে চেখের পাতায় মিশিয়ে নিন।যাতে চোখের পাতার সঙ্গে প্রাইমার সম পরিমাণে লাগে। এরপর চোখের মেকআপ করুন।



আই কন্সিলার

আই কন্সিলার চোখকে উজ্জ্বল দেখাতে সাহায্য করে। চোখের নিচে যদি কালো দাগ থাকে তাহলে আপনি আই কন্সিলার ব্যবহার করতে পারেন। বেশি দাগ থাকলে দু’বার করে বিবি ক্রিম ব্যবহার করুন। অল্প বিবি ক্রিম নিয়ে চোখের নিচে ভালোভাবে লাগান। তারপরে সেটি ত্বকের সঙ্গে মিশিয়ে দিন। এরপর হালকা পাউডার লাগিয়ে নিন।

ফেস প্রাইমার

মুখে বেশি দাগ থাকলে আপনি বিবি ক্রিমকে প্রাইমার হিসেবে ব্যবহার করতে পারেন। এটি আপনার মুখে গর্ত এবং ভাঁজ পরিপূর্ণ করে মুখকে মসৃণ করে তোলে। হাতের তালুতে অল্প করে বিবি ক্রিম নিন। এবার তা মুখের গর্তগুলিতে বেশি পরিমাণে দিয়ে বাকি জায়গাগুলিতে অল্প পরিমাণে দিন। পরে তা ভালো করে ত্বকের সঙ্গে ভালো মিশিয়ে নিন। ফেস প্রাইমারের কারণে মুখের মেকআপ অনেকক্ষণ ভালো থাকে।



হাইলাইটার

একটু পাউডার বা আইশ্যাডোর সঙ্গে বিবি ক্রিম ভালো করে মিশিয়ে নিন। এরপর এটি চিকবন এবং চিনে লাগান। দেখবেন আপনার মেকআপে এক আলাদাই সৌন্দর্য এসেছে।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES