• A
  • A
  • A
রূপচর্চায় চামচের ব্যবহার

চামচ সাধারণত আমরা খেতে ব্যবহার করি, বা কোনও তরকারি তোলার ক্ষেত্রেও আমরা চামচ ব্যবহার করি। কিন্তু চামচ দিয়ে রূপচর্চা ব্যপারটা সত্যিই আমাদের কাছে যেমন অদ্ভুত তেমন আশ্চর্যের। কী অবাক হচ্ছেন, তাইতো। চামচ দিয়েও হয় রূপচর্চা। কীভাবে চামচ দিয়ে করবেন রূপচর্চা তা দেখে নিন।


আইলাইনার


অনেকে চোখ টানাটানা আঁকতে পছন্দ করেন। কিন্তু লাইনার লাগাতে গিয়ে দুটো চোখে দু’রকমের লাইনার হয়ে যায়। সেক্ষেত্রে চামচ খুব ভালো কাজে দেয়। প্রথমে চামচটিকে উলটো করে চোখের কোণের কাছে ধরুন। এবার আইলাইনার লাগান। দেখবেন আইলাইনারের টানে এসেছে নতুন ছোঁয়া।



ভ্রু সঠিক শেপে আনতে

একটি বড় আকারের চামচ নিন। যা আপনার ভ্রুর শেষের অংশে ভালো করে বসে যায়। এবার ভ্রুতে চামচটি ধরে সুন্দর করে ভ্রু ব্রাশ করে ও আইভ্রু পেন্সিলের মাধ্যমে শেপ করে নিন।



চোখের নিচের ফোলা ভাব দূর করতে

চোখের নিচে ফোলা ভাব দূর করতে রাতে দু’টি স্টিলের চামচ ফ্রিজে রেখে দিন। সকালে উঠে এই চামচ দু’টি চোখের নিচে ফোলা অংশে আলতো চাপ ধরে রাখুন। এতে চোখের নিচের ফোলা ভাব দূর হয়ে যাবে।

ব্রণের ফোলা ভাব কমাতে

ব্রণ কিছু দিন বাদে লালচে হয়ে ফুলে ওঠে। চামচের উলটো দিক গরম জলে ডুবিয়ে রেখে দিন। কিছুক্ষন বাদে এটি হালকা গরম হলে তা ব্রণের ওপর চেপে ধরুন। এতে ব্রণের ফুলে ওঠা ভাব দূর হবে। লক্ষ্যনীয়, চামচ যেন খুব বেশি গরম না হয়ে যায়।



মাসকারা

আইল্যাসে যখন মাসকারা লাগানো হয় তখন চোখের নীচের মাসকারার কালো দাগ পড়ে যায়। তাই একটি চামচ ধরে চোখের নিচের আইল্যাসে মাসকারা লাগান। চোখের নিচে তাহলে মাসকারা লেগে যাবে না।

নেইল আর্ট করতে

একটি চামচে ২টো বা ৩টে রঙের নেইলপলিশের ফোঁটা ফেলুন। এবার একটি পিন দিয়ে নিজের ইচ্ছা মতো নেল আর্ট করে নিন।


CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  MAJOR CITIES