• A
  • A
  • A
ভ্যালেন্টাইনস ডে পার্টির জন্য কীভাবে সাজাবেন নিজেকে?

কাল ভ্যালেন্টাইনস ডে। আপনি নিশ্চয়ই আপনার প্রিয়তমর সঙ্গে ডেটে যেতে চান? বা হয়তো কোনও ভি-ডে স্পেশাল পার্টিতে যাবেন সেই বিশেষ মানুষটির সঙ্গে। যাই হোক না কেন, কিছুতেই বুঝতে পারছেন না, নিজেকে কীভাবে সাজালে আপনাকে দেখতে আকর্ষণীয় লাগবে। তাই, আজ থাকল ভ্যালেন্টাইনস ডে স্পেশাল কিছু বিউটি টিপস-


ত্বকের যত্ন : নিয়মিত আপনি আপনার ত্বকের যত্ন নেন তো? মানে প্রতিদিন আপনার ত্বকের ক্লিনজ়িং, টোনিং , ময়েশ্চারাইজ়িং যদি করেন, তাহলে আপনার ত্বক ভালো থাকবে। আর যদি দেখেন আপনার ত্বক রুক্ষ লাগছে, তাহলে ত্বকে একটা ভালো ফেসমাস্ক লাগিয়ে নিন। কারণ, কিছুক্ষণ বাদেই আপনি মেকআপ করবেন। আর মেকআপের আগে ফেসিয়াল করা উচিত নয়। সেক্ষেত্রে আপনি একমুঠো পুদিনা, লেবু ও তুলসীপাতা নিয়ে একটি মিশ্রণ তৈরি করে নিন। সেই মিশ্রণে এক চামচ টক দই মেশান। মিশ্রণটি আলতো হাতে মুখে লাগিয়ে নিন। ঘণ্টাখানেক অপেক্ষা করে জল দিয়ে মুখ ধুয়ে নিন। এটি ত্বককে করবে স্বাস্থ্যজ্জ্বল।






চুলের পরিচর্চা: ভ্যালেনন্টাইনস ডেতে নিজের চুলের একটু অতিরিক্ত যত্ন নিন। যদি সকালে উঠে দেখেন আপানার চুল রুক্ষ লাগছে তাহলে চুলে ভালো করে নারকেল তেল দিয়ে ম্যাসাজ করে শ্যাম্পু করে নিন।

এছাড়াও ঘরে অনেক সময়ই টক দই থাকে। মাথায় ভালো করে দই লাগান। কিছুক্ষণ বাদে শ্যাম্পু করে নিন। চুলের রুক্ষভাব দূর হয়ে যাবে।






চুলে কোমলভাব আনতে ঠান্ডা দুধ ব্যবহার করতে পারেন। কাঁচা দুধ দিয়ে চুল ধুয়ে নিন। এতে চুল মজবুতও হবে। আর দূর হবে চুলের রুক্ষ, শুষ্কভাব।

বেবি শ্যাম্পু দিয়ে শ্যাম্পু করলে চুলের রুক্ষভাব দূর হয়ে যায়।

পোশাক: ভ্যালেন্টাইনসডের দিন লাল রং বা মেরুন রংয়ের পোশাক পড়ুন। সেক্ষেত্রে কোনও মিনি স্কার্ট বা কোনও শর্ট ড্রেসও পড়তে পারেন। যাই পোশাক পড়ুন না কেন তাতে যেন আপনি স্বচ্ছন্দ্য বোধ করেন। পোশাকের সঙ্গে মানানসই কোনও পার্স নিন এবং স্টিলেটো ধরনের কোনও জুতো পড়ুন। তবে, নিজের স্বাচ্ছন্দ্যের দিকে সবথেকে বেশি নজর দিন। আপনার প্রিয়তম কখনই চাইবে না আকর্ষণীয় দেখাতে গিয়ে আপনি অস্বস্তি বোধ করুন।

মেকআপ: প্রথমে মুখে ক্লিনজ়িং ও ময়েশ্চারাইজ়িং করুন। তারপর ত্বকের রোমকূপ ঢাকতে মুখে হালকা করে প্রাইমার লাগান।

এরপর আপনার ত্বকের রং অনুযায়ী ফাউন্ডেশন লাগান। এটি আপনার মুখকে আরও বেশি উজ্জ্বল করে তুলবে। হাইলাইট করতে হালকা শেডের ফাউন্ডেশন মাখুন। গাল হাইলাইট করতে মিডিয়াম শেডের ফাউন্ডেশন লাগান। মুখের সৌন্দর্য আরও গভীরভাবে ফুটিয়ে তুলতে গাঢ় শেডের ফাউন্ডেশন লাগান।

মুখের দাগছোপ নির্মূল করতে কনসিলার লাগাতে পারেন। দাগের ওপর কনসিলার লাগিয়ে আঙুল দিয়ে আলতো করে মেখে নিন।




চোখের মেকআপ খুব গুরুত্বপূর্ণ। হালকা ও গাঢ় বাদামি রং বা কালো রঙের কাজল পেনসিল দিয়ে ভুরু এঁকে নিন। ভুরু সুন্দর দেখাবে। আই লাইনার বা কালো কাজল দিয়ে আই মেকআপ করে নিন। হালকা বাদামি বা কালো আই শ্যাডো ব্যবহার করতে পারেন। কার্লার দিয়ে আইল্যাশ কার্ল করে নিতে পারেন। চোখের উপরের পাতাগুলোয় মাসকারা লাগান। এরপর ব্লাশ-অন করে নিন। পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে লিপস্টিক লাগান। যেন আপনার চোখ ও ঠোঁট সবসময় আকর্ষণীয় লাগে, এমন করে মেকআপ করুন।





CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ব্যবসা-বাণিজ্য

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  MAJOR CITIES