• A
  • A
  • A
শেষ চিঠির প্রিমিয়ার

ডি. সুধীর দত্ত প্রযোজনা সংস্থার ছবি শেষ চিঠি মুক্তি পেয়েছে গতকাল। ছবিতে ফের একবার জুটি বেঁধেছেন সৌমিত্র চট্টোপাধ্যায় ও লিলি চক্রবর্তী। স্বামী হারা বৃদ্ধ মাকে অন্যায়ভাবে বৃদ্ধাশ্রমে পাঠানোর গল্প বলবে এই ছবি। ছবিতে সৌমিত্র, লিলিদেবী ছাড়াও অভিনয় করতে দেখা যাবে পিসি সরকার জুনিয়রের মেজ মেয়ে মৌবনী সরকার ও সাংবাদিক ঋতব্রতকে।

টিম শেষ চিঠি


শেষ চিঠি বাস্তবভিত্তিক ছবি। সেখানে বৃদ্ধ-বৃদ্ধাদের দুঃখ-কষ্টকে তুলে ধরা হয়েছে। তুলে ধরা হয়েছে এক স্ত্রীর উপর ঘটে যাওয়া বৈবাহিক অত্যাচারকেও। সমাজ সচেতনতা গড়ে তোলার জন্য এই ছবি। ছবির সাফল্য নিয়ে আশাবাদী প্রযোজক সুধীর দত্ত। এটি তাঁর প্রযোজনায় প্রথম কাজ। প্রযোজনার পাশাপাশি তিনি এই ছবির সঙ্গীত পরিচালকও বটে। যেহেতু প্রথম প্রযোজনা, তাই সন্তান জন্ম নেওয়ার মতো উদ্বেগ টের পেয়েছেন প্রিমিয়ারের দিন। বারবার সেই কথাই তিনি বলেছেন ইনাডু বাংলাকে। বলেছেন, “মনে হচ্ছে আজ আমার সন্তান জন্ম নিল। মেয়ের বিয়ের মতোও বলতে পারেন। কেমন সানাই বাজছে দেখছেন না। এটা একটা আলাদাই অনুভূতি।”


পরিচালক তন্ময় রায় বলেন, “একটা উত্তেজনা হচ্ছে। এতদিনের এত প্রচেষ্টার পর এই ছবিটা মুক্তি পেতে চলেছে। সবচেয়ে যেটা ভালো লাগছে, সেটা হল আমরা ভালো সময়ে ছবিটি রিলিজ় করছি। এই সময় দৃষ্টিকোণ মুক্তি পাচ্ছে, হামি মুক্তি পাচ্ছে। এইটুকুই বলব, আমার ছবি একটু অন্যধরনের মানুষদের জন্য চিন্তাভাবনা করে তৈরি। বৃদ্ধাশ্রমে যাওয়াকে কেন্দ্র করে একটা ছবি তো। সৌমিত্র চট্টোপাধ্যায় একটা চিঠি লিখছেন তাঁর স্ত্রীকে। সেই চিঠির পরতে পরতে একটা প্রেম ফুটে উঠছে। সেই প্রেমের মধ্যে দিয়েই পুরো পরিবারটিকে আমরা দেখিয়েছি। পরিবার শুধু নয়, পরিবার ভেঙে যাওয়াকে দেখিয়েছি। একটা সামাজিক সচেতনতা গড়ে তুলতে চেয়েছি। আরেকটা ছোট্ট কথা বলব, আমার ছবির USP কিন্তু গান। এই ছবিতে ৪টে গান আছে। সুধীরদা নিজেই মিউজ়িক করেছেন। তাই আমাদেরও কিছু দায়িত্ব বেড়ে গেছে।”

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  ଓଡିଆ ନ୍ୟୁଜ

  পুজোর খবর

  MAJOR CITIES