• A
  • A
  • A
শ্রীনগরের হাসপাতালে জঙ্গি হামলায় গ্রেপ্তার ৫, দায় স্বীকার হিজবুল মুজাহিদিনের

শ্রীনগর, ৮ ফেব্রুয়ারি : শ্রীনগরের হাসপাতালে জঙ্গি হামলার ঘটনায় ৫ জনকে গ্রেপ্তার করল পুলিশ। মঙ্গলবার তারা পুলিশ হেপাজত থেকে লস্কর-ই-তইবা জঙ্গি নাভেদ জাটকে পালাতে সাহায্য করেছিল বলে অভিযোগ। এদিকে ওই হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী হিজবুল মুজাহিদিন। ৮ মিনিটের এক অডিও বার্তায় কাশ্মীরের হিজাব কম্যান্ডার রিয়াজ় নাইকো এই দাবি করেছে।

ছবিটি প্রতীকী


জম্মু ও কাশ্মীর পুলিশের প্রধান এস পি বেদ জানিয়েছেন, ওই জঙ্গিকে পুলিশ হেপাজত থেকে নিয়ে যাওয়ার জন্য খবু যত্ন সহকারে পরিকল্পনা করা হয়েছিল। একাংশ জেলসঙ্গীর সক্রিয় সহযোগিতা আছে। জেলে লস্কর জঙ্গিদের বিষয়ে তথ্য ছিল পুলিশের কাছে।


রাজ্যের স্বরাষ্ট্রসচিব এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ঘটনায় রানিওয়াড়ি সেন্ট্রাল জেলের সুপারিনটেন্ডেন্টকে সাসপেন্ড করা হয়েছে।


নাভেদ জাট

মঙ্গলবার ৫ বন্দীর সঙ্গে রুটিন চেকআপে নিয়ে যাওয়া হয়েছিল ২২ বছরের পাকিস্তানি জঙ্গি নাভেদ জাটকে। শ্রী মহারাজা হরি সিং হাসপাতালে তাদের নিয়ে যাওয়া হয়। দুই পুলিশকর্মী তাদের পাহারায় ছিল। আচমকা বাইকে করে এসে কয়েকজন বন্দুকধারী হামলা চালায়। তাদের গুলিতে দুই পুলিশকর্মীরই মৃত্যু হয়। এই ঘটনাপ্রবাহের সময় গা ঢাকা দেয় নাভেদ জাট।

২০১৬ সাল থেকে জেলে ছিল নাভেদ। কাশ্মীর বিভাগে লস্কর-ই-তইবার মাথা আবু কাসিমের ঘনিষ্ঠ ছিল। মুম্বই হামলার অন্যতম মাস্টারমাইন্ড জাকি উর রহমান লকভিরও ঘনিষ্ঠ। জম্মু ও কাশ্মীরে একাধিক জঙ্গি হামলায় সে অভিযুক্ত। ভোটের কাজে যাওয়া এক শিক্ষককে খুন করেছিল। ৭ পুলিশকর্মীর খুনের ঘটনাতেও অভিযুক্ত নাভেদ।

CLOSE COMMENT

ADD COMMENT

To read stories offline: Download Eenaduindia app.

SECTIONS:

  হোম

  রাজ্য

  দেশ

  বিদেশ

  ব্যবসা-বাণিজ্য

  ক্রাইম

  খেলা

  বিনোদন-E

  ইন্দ্রধনু

  অনন্যা

  গ্যালারি

  ভ্রমণ

  জনমত পঞ্চমত ২০১৮

  MAJOR CITIES